Weather Update: মঙ্গলে ফের নিম্নচাপ। দক্ষিণবঙ্গের এই ছয় জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা।

Weather Update: কয়েকদিন আগেই ঘটে গেল বাংলাতে প্রায় 4 থেকে 5 দিন ধরে প্রবল বৃষ্টি। যার ফলে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বন্যার প্রভাবে ক্ষতিগ্রস্ত ...

Weather Update: মঙ্গলে ফের নিম্নচাপ। দক্ষিণবঙ্গের এই ছয় জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা।
Published On:

Weather Update: কয়েকদিন আগেই ঘটে গেল বাংলাতে প্রায় 4 থেকে 5 দিন ধরে প্রবল বৃষ্টি। যার ফলে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বন্যার প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রচুর মানুষ, ভেঙেছে প্রচুর ঘরবাড়ি, নষ্ট হয়েছে রাস্তাঘাট – চাষের জমি। এই দুর্যোগ কাটিয়ে উঠবে না উঠতেই আবারো আবহাওয়া দপ্তর বৃষ্টির পূর্বাভাস জারি করে দিল।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে খোঁজ চলেছে প্রবল বর্ষণ । শেষ বেলায় এসে Mood Swing করে নিলো আবহাওয়া। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে আগামী মঙ্গলবার থেকে – পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি ঘূর্ণাবর্ত মূলত নিম্নচাপে পরিণত হবে, যা সেখান থেকে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে।

আর এই ঘূর্ণাবর্তের ফলেই দক্ষিণবঙ্গে আবারও প্রবল বৃষ্টি হতে চলেছে। সোমবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিভিন্ন জায়গায় ব্রজবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। এর সামনে বইছে ওই সমস্ত এলাকায় 30 থেকে 40 কিমি বেগে ঝড়ো হাওয়া। এদিকে আবার উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, হুগলি ও ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় ব্রজবিদ্যুৎ সহ মাঝারে বৃষ্টিপাত হবে। এই জেলাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কবার্তা আবহাওয়া দপ্তরের তরফ থেকে। অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে ?

দক্ষিণবঙ্গ তে ভিজবেই এই এই বৃষ্টিতে, এর পাশাপাশি মঙ্গলবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও হবে বর্ষণ। বইবে প্রবল ঝড়ো হাওয়া। একদম 30 থেকে 40 কিমি বেগে। উত্তরবঙ্গের মধ্যে সবথেকে বেশি ভারী বৃষ্টিপাত হবে তো দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। এছাড়া বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর ও মালদার বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। মঙ্গলবোধ তো বটেই এরপরের শুক্রবার পর্যন্তও দুর্যোগের সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের। ঐদিন দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায় হবে প্রবল ভারী বর্ষণ।

Weather Update, West Bengal

Leave a Comment