Sports: ভারত-বাংলাদেশ কে প্রথম টেস্টে বিধ্বস্ত করার পর পাকিস্তানকে অশিক্ষিত বলেছেন ক্ষুব্ধ বাসিত আলি

Sports: প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার বাসিত আলি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য যে পিচ প্রস্তুত করেছিলেন তার জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রশংসা করেছেন। ...

Sports: ভারত-বাংলাদেশ কে প্রথম টেস্টে বিধ্বস্ত করার পর পাকিস্তানকে অশিক্ষিত বলেছেন ক্ষুব্ধ বাসিত আলি
Published On:

Sports: প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার বাসিত আলি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য যে পিচ প্রস্তুত করেছিলেন তার জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রশংসা করেছেন।

চেন্নাইয়ের পিচের উদাহরণ তুলে ধরে তিনি বলেছিলেন যে পাকিস্তান ম্যানেজমেন্ট পিচ সম্পর্কে অশিক্ষিত, যা তাকে ক্ষুব্ধ করে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত জাতীয় ক্রিকেট দল একটি দুর্দান্ত দলীয় প্রচেষ্টা তৈরি করেছে। তারা সিরিজের উদ্বোধনী খেলায় 280 রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে এবং সিরিজে 1-0 তে লিড নিয়েছিল কারণ খেলার গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটসম্যান এবং বোলার উভয়েই চিপ করে। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামের পিচও বেশ ভালো ছিল। পৃষ্ঠটি ফাস্ট বোলার এবং স্পিনার উভয়কেই সাহায্যের প্রস্তাব দিয়েছে।

তা ছাড়া, এটি একটি শালীন ব্যাটিং পিচও ছিল এবং খেলাটি 4 দিনের সকালের সেশনে শেষ হয়েছিল এবং ভারতীয় স্পিনাররা বাংলাদেশের ব্যাটিং লাইনআপ জুড়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। বাংলাদেশ, যারা পাকিস্তানে ফ্ল্যাট ট্র্যাকে খেলে এবং 2-0 ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছিল, প্রথম দিনের সকালের সেশন ছাড়া ভারত তাকে খেলার আগে যেতে দেয়নি। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল প্রতিটি ক্ষেত্রেই ক্লিনিক্যাল ছিল। দুই ম্যাচের টেস্ট সিরিজে 1-0 ব্যবধানে এগিয়ে গেছে খেলার বিভাগ।

বাসিত আলি ভারতীয় বোলারদের পারফরম্যান্সে বিস্মিত হয়েছিলেন, বলেছিলেন যে তারা সমস্ত বাক্সে টিক দিয়েছে। তিনি খেলায় ফাস্ট বোলার এবং স্পিনার উভয়ই কেমন ছিলেন তা উল্লেখ করেছেন এবং তাদের প্রস্তুতির জন্য পিচ কিউরেটরদের প্রশংসা করেছেন, যোগ করেছেন যে পাকিস্তানের পিচগুলি তাকে রাগান্বিত করে।

তার ইউটিউব চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে কথা বলতে গিয়ে তিনি ব্যাখ্যা করেছেন: “খেলায় বুমরাহ 5 উইকেট নিয়েছেন, অশ্বিন 6 উইকেট, জাদেজা 5টি, সিরাজ 2 এবং আকাশ দীপ 2 উইকেট নিয়েছেন। এটি 20 উইকেটের হিসাব। বোলাররা সমস্ত বক্সে টিক চিহ্ন দিয়েছে। ভারত দুই স্পিনার খেলেছে। মনে মনে বল ঘুরবে, আর তাই হল। “সুতরাং এর কৃতিত্ব পিচ কিউরেটরদের, যারা জানেন কিভাবে টেস্ট ম্যাচের সারফেস তৈরি করতে হয়। আমাদের মত নয়… আমি সেই দিকে যাচ্ছি না কিন্তু আমি রাগে ভরা,” বলেছেন বাসিত আলী।

আমাদের দেশে ওরা বলে পিচের কোনো মূল্য নেই-বাসিত আলী :-

বাসিত আলী আরও উল্লেখ করেছেন যে পাকিস্তানে পিচের কোন মূল্য নেই এবং তারা অশিক্ষিত। তিনি জোর দিয়েছিলেন যে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অর্ধেক সমস্যা শেষ হয়ে যাবে যদি তারা পিচ ভালোভাবে পড়ে। তিনি পিসিবিকে কটাক্ষ করে বলেছেন যে তারা তরুণ খেলোয়াড়দের ভুল বার্তা পাঠাচ্ছে। তিনি বিশদভাবে বলেছেন:”আমাদের দেশে, তারা বলে পিচের কোন মূল্য নেই। তারা অশিক্ষিত মানুষ। যারা গর্বের সাথে ক্রিকেট খেলেছে তারা বোর্ডে (পিসিবি) আছে। এই কারণে আমি রেগে যাই। আপনি বাচ্চাদের কী শেখান?”পিচ ভালো করে পড়লে সমস্যার 50 শতাংশ সমাধান হয়ে যায়, সুনীল গাভাস্কার এবং জাভেদ মিয়াঁদাদকে জিজ্ঞাসা করুন। কিন্তু তারা বুঝতে পারছেন না,” বলেছেন বাসিত আলি। ভারত সিরিজে 1-0 ব্যবধানে এগিয়ে আছে এবং এখন সিরিজের দ্বিতীয় খেলাটি জিততে আগ্রহী। ম্যাচটি হবে 27সেপ্টেম্বর কানপুরের গ্রিন পার্কে।**

Cricket, Sports

Leave a Comment