Scam: ফেসবুকে মানুষদের বোকা বানিয়ে চলছে বিরাট স্ক্যাম। 149 টাকায় নাকি 84 দিনের ইন্টারনেট ও কলিং দেবে তারা

Scam: এখন বর্তমানে ভারতবর্ষে মোবাইল ছাড়া যেন প্রাত্যহিক জীবনের একটি কাজ করা সম্ভব হচ্ছে না। আর দেশে দিনে দিনে যেভাবে মোবাইল রিচার্জ এর দাম বেড়েই ...

Scam: ফেসবুকে মানুষদের বোকা বানিয়ে চলছে বিরাট স্ক্যাম। 149 টাকায় নাকি 84 দিনের ইন্টারনেট ও কলিং দেবে তারা
Published On:

Scam: এখন বর্তমানে ভারতবর্ষে মোবাইল ছাড়া যেন প্রাত্যহিক জীবনের একটি কাজ করা সম্ভব হচ্ছে না। আর দেশে দিনে দিনে যেভাবে মোবাইল রিচার্জ এর দাম বেড়েই চলেছে তাতে সাধারণ মানুষদের মোবাইল চালানোর ক্ষেত্রে পড়ছে পকেটে টান। যার ফলে অনেকেই মোবাইল চালানো ধীরে ধীরে বন্ধ করে দিচ্ছে অথবা অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে মানুষ এক মাস বাদে বাদে রিচার্জ করছে। কেননা ভারতবর্ষে Jio, Airtel এবং VI এর রিচার্জ গত জুলাই মাস থেকে এক ধাক্কায় কোম্পানিগুলো বাড়িয়েছে 25% পর্যন্ত।

মানুষ BSNL এ সিমকার্ড পোর্ট করিয়ে নিয়েছেন

যদিও সাধারণ মানুষের কথা মাথায় রেখে ভারতবর্ষের নিজস্ব সরকারি টেলিকম সংস্থা তথা BSNL তাদের রিচার্জের দামের কোনো রকম পরিবর্তন করেনি। যেহেতু অন্যান্য সকল সংস্থাগুলি জুলাই মাস থেকে তাদের রিচার্জের প্ল্যান বাড়িয়ে দিয়েছে তার জন্য প্রচুর মানুষ BSNL এ তাদের সিমকার্ড পোর্ট করিয়ে নিয়েছেন। এর ফলে আশা করা হচ্ছে BSNL এর নেটওয়ার্ক পরিষেবা ভালো হতে চলেছে, কেননা গ্রাহক কম থাকার কারণে তাদের আগে কোনো রকম কাজে লাভ হতো না, কিন্তু এবার ধীরে ধীরে গ্রাহকের সংখ্যা বাড়ায় তারাও আশা করছি নিজেদের নেটওয়ার্ক পরিষেবাটাকে বাড়াবে।

কিন্তু এই সমস্ত কিছুর মধ্যেও মাঝে মাঝে অনেকেই বর্তমানে সব থেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ তথা Facebook এ অ্যাড দেখতে পাচ্ছেন যে, সেখানে লেখা আছে মাত্র 149 টাকায় 84 দিনের জন্য প্রতিদিন 1.5 GB মোবাইল ডেটা সহ কলিং এর পরিষেবা দেবে। যেটা দেখে এই সাধারণ প্রচুর মানুষ ওই সমস্ত লিংকে ক্লিক করছে এবং তাদের অনেক টাকা নষ্ট করছে।

Facebook কেই তাদের অস্ত্র হিসেবে বেছে নিয়েছে

এই দুষ্কৃতিরা facebook কেই তাদের অস্ত্র হিসেবে বেছে নিয়েছে , কেননা বর্তমান সময়ে আমাদের এই দেশে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ ব্যবহার করেনা এমন লোক হয়তো কোটিতে একজন হলেও হতে পারে। তার জন্য দুষ্কৃতীরা ফেসবুকেই এই 149 টাকায় নাকি প্রতিদিন 1.5 GB মোবাইল ডেটা এবং আনলিমিটেড কলিং দেবে একদম 84 দিনের জন্য। আসলে এটা হল এক ধরনের বিরাট বড় স্ক্যাম। কিন্তু সেটা বেশিরভাগ মানুষের কাছে জানা না থাকার কারণেই, এই এত কম টাকায় এত বেশি সময়ের জন্য রিচার্জের অ্যাড দেখে বেশিরভাগ মানুষই সেখানে ক্লিক করে দিচ্ছে এবং কিছুক্ষণের মধ্যেই তাদের ব্যাংক অ্যাকাউন্ট একদম ফাঁকা করে দিচ্ছে দুষ্কৃতীরা।

এই অফারটি যারা কম টাকায় বেশি দিনের রিচার্জ পছন্দ করেন তাদের জন্য একদম সোনায় সোহাগার মত ব্যাপার। কিন্তু এইসব লিংকে ক্লিক করার পর আপনাদের রিচার্জ তো হচ্ছে না বটেই পাশাপাশি আপনাদের সমস্ত ডিটেইলস ওই দুষ্কৃতীদের কাছে চলে যাচ্ছে ফলেই এই ক্যাম্পটা ধীরে ধীরে আরো বাড়ছে। নিশ্চয়ই কোনো রকম ব্যবস্থা নেবে এটা আশা করা যায়।

BSNL, , Jio, scam, Tech

Leave a Comment