Weather Update: পুজোর মুখে আবারও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা। 4 তারিখ থেকে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে

আর কয়েকটা দিন পরেই পূজো। নিম্নচাপের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

Weather Update: পুজোর মুখে আবারও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা। 4 তারিখ থেকে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে
Published On:

Weather Update: আর মাত্র কয়েকটা দিন পরেই পূজো। কিন্তু এবার হয়তো সবাইকে পুজোতে বাড়িতেই থাকতে হবে। কেননা নিম্নচাপের জেরে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে প্রবল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর।

কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর

আগামী শুক্রবারও শনিবার সারা দক্ষিণবঙ্গ জুড়ে হবে প্রবলমাত্রায় ঝড় বৃষ্টি। 3 অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার থেকে এই বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল উত্তর ও দক্ষিণ 24 পরগনা উভয় জেলাতেই। কিন্তু এবার আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী শুক্রবার ও শনিবার হতে চলেছে প্রবল বৃষ্টিপাত কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় অনেক জেলাতেই। কোনো কোনো জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানানো হয়েছে। ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জোড়া ফলায় শুক্রবার নিম্নচাপ তৈরি হবে উত্তর বঙ্গোপসাগরে এমনটা জানানো হচ্ছে আবহাওয়া দপ্তরের সূত্রে।

এদিকে আবার উত্তর-পূর্ব ভারতে মৌসুমী অক্ষরেখাও সক্রিয় রয়েছে । সব মিলিয়ে দুর্যোগের পূর্বাভাস রাজ্যে। এই নিয়ে আগাম সতর্কবার্তা জারি করা হয়েছে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাক্ষা জারি করে দিয়েছে আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার দুপুর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় হালকা বৃষ্টিপাত হয়েছে। কিন্তু শুক্রবার থেকে সেই বৃষ্টিপাতের প্রভাব প্রবল মাত্রায় বাড়বে।

এমনকি আবহাওয়া দপ্তর সূত্রে এটাও জানানো হয়েছে যে , পুজোর ষষ্ঠী থেকে দশমী প্রতিটা দিনই বৃষ্টি হবে। বাংলা থেকে পুজোর পরেই মূলত বিদায় নিচ্ছে এ বছরের বর্ষা। এদিকে এবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা সহ বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Durga Puja, Rain Fall, Weather Forecast, Weather Today

Leave a Comment