Anubrata Mondal: মামলা মোকদ্দমার মধ্যে কোন মতেই নেই অনুব্রত। আগের মত এই অবস্থা নেই তার, স্বীকার করলেন কেষ্ট

Anubrata Mondal: 2022 সালে গরুপ্রাচার মামলার জেরে 2 বছর ধরে জেলে বন্দি ছিলেন কেষ্ট মন্ডল ও তার মেয়ে সুকন্যা মণ্ডল। অনুব্রত মণ্ডল ও তার মেয়ে ...

Anubrata Mondal: মামলা মোকদ্দমার মধ্যে কোন মতেই নেই অনুব্রত। আগের মত এই অবস্থা নেই তার, স্বীকার করলেন কেষ্ট
Published On:

Anubrata Mondal: 2022 সালে গরুপ্রাচার মামলার জেরে 2 বছর ধরে জেলে বন্দি ছিলেন কেষ্ট মন্ডল ও তার মেয়ে সুকন্যা মণ্ডল। অনুব্রত মণ্ডল ও তার মেয়ে সুকন্যা মণ্ডল এর একটানা বহুদিন ধরে কেস চলার পর তাদেরকে জেলে পাঠানো হয়। অবশেষে দুঁদে আইনজীবীর 10 লক্ষ টাকার বেল বন্ডে সই করে তিনি জামিন পেয়েছেন।

অনুব্রত মণ্ডলের কেস চলাকালীন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তথা CBI ওনার বহু অবৈধ সম্পত্তি, ব্যাংক একাউন্ট সিজ করে দিয়েছে। অনুব্রত মণ্ডল তো আর সোজাসাপটা কোনো ব্যক্তি নয়, তার জন্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যখন এর বাড়িতে তদন্ত জেলায় তখন সেখান থেকে বিপুল পরিমাণ ক্যাশ টাকা, প্রচুর অবৈধ সম্পত্তি দলিল ইত্যাদি পাওয়া যায়। কিন্তু গরু পাচার মামলায় হঠাৎ দু বছর আগে গ্রেপ্তার হয়ে যাওয়ায় মামলা মোকদ্দমার বিপুল খরচে আর্থিকভাবে বিপাকে পড়ে গেছিলেন।

তিনি আগে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি পদে ছিলেন আবার। সেটা অনুব্রত নিজে মুখেই স্বীকার করে নিয়েছেন। সেই কারণে ফলেই মূলত জামিন পাওয়ার পরে বীরভূমের হাটসারেন্দি গ্রামে ফিরে তিনি ওখানে জানিয়েছেন যে, এবার আর দুর্গাপুজোয় নাকি গ্রামের সকল মানুষদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা তিনি আর করতে পারবেন না, কেননা এবার আমার আর্থিক অবস্থা ভালো নেই। এই গ্রামটাই হল অনুব্রত মণ্ডলের জন্ম ভিটে তথা গ্রামের বাড়ি। অবশেষে 2 বছর বছর পর নিজের গ্রামের দুর্গা পুজোতে আবারো উপস্থিত থাকতে পারবেন কেষ্ট মণ্ডল।

গত শুক্রবার কেষ্ট মন্ডলের গ্রামের বাড়িতে ফেরার আনন্দে বহু কেষ্ট অনুগামী তাকে দেখতে কেষ্ট মন্ডল এর পৈতৃক বাড়িতে ভিড় জমিয়েছিল। তিনি ওখানে সবার সঙ্গে দেখা করে বলেছিলেন যে, এই গ্রামটা হল আমার জন্মভিটে, এখানে আমি জন্মেছি, বড়ো হয়েছি, আমার বাবা ঠাকুরদা, সহ আমার সমস্ত পূর্বপুরুষ এই গ্রাম থেকেই নিজেদের জীবন যাপন করেছেন। তাই এবারে দুর্গা পুজোটা আমি এই গ্রামের মানুষদের সঙ্গেই কাটাবো বলে ঠিক করেছি। আমি এখন চলে যাব আবার পুজোর একদম সপ্তমীর দিন এখানে ফিরব আপনাদের সঙ্গে পুজো কাটাবার জন্য।

অনুব্রত মণ্ডল কে প্রশ্ন করা হয় যে, গ্রামের বাড়িতে ফিরে নিজের আত্মীয়দের সঙ্গে তার কথা হলো কি না । এই প্রশ্নের উত্তর তিনি জানান যে, গ্রামের সমস্ত গরিব মানুষদের সঙ্গেই আমার এখন বর্তমানে আত্মীয়ের সম্পর্ক। কোনো রকম রক্তের সম্পর্ক আমি রাখতে চাইছি না এখন আর। সেদিন আবার বোলপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি বসে তিনি মূলত দুঃখ প্রকাশ করেই বলেছেন যে, ‘আমি আমার নিজের পাপের শাস্তি পেয়েছি’। এর জন্য আমার কোনো দুঃখ নেই।

Anubrata Mondal, Politics, TMC, West Bengal

Leave a Comment